মিথ্যা সংবাদ প্রচারের বিরুদ্ধে প্রতিবাদ

সারাদেশ

গত ১১ জুন ২০২১ তারিখে deshershongbad.com অনলাইন নিউজ পোর্টালে “পিলখানায় মুক্তিযোদ্ধার নাটক করে ছেলের পদন্নোতি – পিতা নিজেই অমুক্তিযোদ্ধা” টাইটেল দিয়ে, মিজানুর রহমান – নগরকান্দা প্রতিনিধির পাঠানো সংবাদ প্রকাশ করা হয়।

উক্ত সংবাদটি সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট। পরবর্তিতে হাফিজুর রহমান সুমন এর সাথে আমাদের যোগাযোগ হওয়ার পর এবং যথাযথ প্রমান পাওয়ার পর আমরা জ্ঞাত হই যে, সংবাদে হাফিজুর রহমান সুমন এর বাবার সাথে প্রতিনিধি – মিজানুর রহমান মিজান এর পারিবারিক কলহ’কে কেন্দ্র করে, মিথ্যা সংবাদটি তৈরি করে আমাদের পাঠানো হয়েছিলো।

এ বিষয়ে উল্লেখিত প্রতিবেদনটির আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। উল্লেখ্য, দেশের সংবাদ একটি নিরপেক্ষ অনলাইন নিউজ পোর্টাল যারা সততার সাথে সমাজের প্রতিনিয়ত ঘটে যাওয়া ঘটনাবলী প্রকাশে সংকল্পবদ্ধ। আমাদের পাঠকই সাংবাদিক আর সাংবাদিকরাই পাঠক। কেউ যদি ব্যক্তিসার্থ চারিতার্থ করার জন্য মিথ্যা সংবাদ প্রকাশ করার জন্য পাঠায়, তার দায়বদ্ধতা সম্পূর্ণ সাংবাদিকের। আমরা ভবিষ্যতে পর্যাপ্ত প্রমাণপত্র সহকারে সাংবাদিকদের খবর পাঠানোর জন্য অনুরোধ করছি। হলুদ সাংবাদিকতা দেশের সংবাদে গ্রহণযোগ্য নয়।

আমাদের উদ্দেশ্য যেন গ্রাম গঞ্জের সব সঠিক খবর যেন তুলে আনতে পারি সততার সাথে, আর এজন্য জাতির বিবেক সম্মানিত সাংবাদিকদের অনুরোধ করা হচ্ছে দায়িত্বশীল আচরণের।

1 thought on “মিথ্যা সংবাদ প্রচারের বিরুদ্ধে প্রতিবাদ

কমেন্ট করুন